রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট  প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার ৫টি  উপজেলার বিভিন্ন এলাকায় আলু চাষের জন্য উপযোগী ও উর্বর মাটি হওয়ায় এবং আবহাওয়া অনুকূলে থাকলে এবার আলু আবাদে ফলন ভালো হবে বলে কৃষকরা জানিয়েছেন। বীজ, সার ও কিটনাশক ঔষধের পর্যাপ্ত সরবরাহ থাকায় কৃষকরা খুশি।
লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মন্ডলের হাট গ্রামের আলু চাষী জিয়াউর রহমান জিয়াসহ একাধিক কৃষক জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও সরকার কর্তৃক আলুর বীজ, সার ও ঔষুধসহ অন্যান্য সুযোগ সুবিধা দেয়ায় অন্যান্য ফসলের তুলনায় আলু চাষ কৃষকদের কাছে জনপ্রিয় ফসল হয়ে উঠেছে। এ বছর আলুর খেতে রোগ বালাই কম ও আবহাওয়া অনুকূলে থাকলে লালমনিরহাট জেলায় আলুর বাম্পার ফলন হবে।
লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম আশরাফ জানান, চলতি মৌসুমে এ জেলায় আলু আবাদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫হাজার ৭শত ২৫হেক্টর জমিতে। তবে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে কৃষি বিভাগ জানিয়েছেন। এ পর্যন্ত জেলার ৫টি উপজেলায় ১হাজার ৭শত ৪৭হেক্টর জমিতে আলুর আবাদ করা হয়েছে। অপরদিকে লালমনিরহাটের হাট-বাজারে আগাম জাতের নতুন আলু পাওয়া গেলেও প্রতি কেজি আলু ৩৫ থেকে ৫০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে। প্রতি বছরের ন্যায় এবারেও আলুর বাম্পার ফলন হবে বলে কৃষকরা আশাবাদী।